Message from Education Minister

dipuডা. দীপু মনি, এম.পি
Education Minister
Government of the People’s Republic of Bangladesh

 

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবম সমাবর্তন উপলক্ষে আমি সনদপ্রাপ্ত শিক্ষার্থীবৃন্দ, শিক্ষকমন্ডলী, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং অভিভাবকবৃন্দসহ সকলকে উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। 

স্বাধীনতা পরবর্তী সময়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিক্ষাকে সর্বাধিক ̧রুত্ব দিয়েছিলেন এবং তাঁর পথ ধরেই বঙ্গবন্ধু তনয়া, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের শিক্ষাব্যবস্থার যে ইতিবাচক পরিবর্তন সাধন করেছেন, তা অনুকরণীয়।

‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’-এ প্রত্যয়কে সামনে নিয়ে শিক্ষা মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে। আমরা চাই দেশের সকল পর্যায়ের শিক্ষাব্যবস্থাকে বিশ্বমানে উন্নীত করতে। চতুর্থ শিল্প বিপ্লবের চ ̈ালেঞ্জ মোকাবেলা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে রূপকল্প ২০৪১ ঘোষণা করেছেন তা বাস্তবায়ন করতে শিক্ষাব্যবস্থার আমূল পরিবর্তন আনা হচ্ছে। পরিবর্তনশীল বিশ্বের শ্রম বাজারের চাহিদা অনুযায়ী শিক্ষাব্যবস্থাকে ঢেলে সাজানো হচ্ছে। সরকার জ্ঞানভিত্তিক শিক্ষার পরিবর্তে দক্ষতা ও প্রায়োগিক শিক্ষায় ̧রুত্বারোপ করছে। সে লক্ষ ̈ অর্জনে নতুন পাঠ্যক্রম প্রণয়নের কাজ চলমান রয়েছে। শিক্ষাব্যবস্থার সকল পর্যায়ে ̄^চ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার চেষ্টা করা হচ্ছে। শিক্ষার গুণগত মান বৃদ্ধিতে চেষ্টা অব ̈াহত রয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেত...ত্বে অসীম ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি  স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। আর তাঁরই  কন্যা  জননত্রেী দেশরত্ন শেখ হাসিনার নেত...ত্বে সে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে অপ্রতিরোধ ̈ গতিতে। বঙ্গবন্ধু কন্যা জননত্রেী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের বাস্তবায়নে ২০৪১ সালের উন্নত, সমৃদ্ধ, সুখী ও শান্তিময় বাংলাদেশের যে ̄ স্বপ্ন দেখিয়েছেন তার সফল বাস্তবায়নে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা সততা, আন্তরিকতা, নিষ্ঠা ও কর্মস্পৃহা নিয়ে কাজ করবে এ আমাদের প্রত ̈াশা।

পরিশেষে, সনদপ্রাপ্ত সকল শিক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবম সমাবর্তনের সর্বাত্মক সাফল ̈ কামনা করছি।

জয়বাংলা, জয় বঙ্গবন্ধু
বাংলাদেশ চিরজীবি হোক।